ফকিরহাটে মিনি ট্রাকের চাকায় পিষ্ট হলো ইজিবাইকের চালকসহ ৬ জন

  • আপডেট টাইম : ২৩ জুলাই ২০২১, ০৭:০৩ অপরাহ্ণ
  • /
  • 61 বার পঠিত

কাটাখালি বাগেরহাট থেকে এইস এম নাসির উদ্দিনঃ মিনি ট্রাকের চাকায় পিষ্ট হলো ইজি বাইকের চালকসহ ৬ জন। গুরুতর আহত একজন খুমেক হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে বাগেরহাটের ফকিরহাট উপজেলার বৈলতলি নামক স্থানে।
প্রতক্ষ দর্শি সূত্রে জানা যায়, ২৩ জুলাই শুক্রবার সকাল সাড়ে ৭ টার দিকে খুলনা-মাওয়া মহাসড়কের ফকিরহাটের বৈলতলী এলাকায় ইজি বাইক ও মিনি পিকাপ মখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ইজিবাইকের চালকসহ ৬ যাত্রী নিহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহতকে মুমুর্শ অবস্থায় হাসপাতালে প্রেরন করা হয়েছে। নিহতরা হলেন ফকিরহাটের নলধা মৌভোগ এলাকার দিলিপ রাহার ছেলে উৎপল রাহা (৪৫) একই এলাকার জগদীশ দত্তের ছেলে নয়ন দত্ত (২৫), রামপাল উপজেলার শ্রীফলতলা ইউনিয়নের চাকসী বাজারেরর অহিদুজ্জামানের ছেলে আব্দুল হাই (৫৫), বাগেরহাট সদরের দনি খানপুর এলাকার মোনতাজ শেখের ছেলে নজরুল ইসলাম শেখ (৫০), রামপালের চাকশ্রী এলাকার মৃত দলিল উদ্দিনের পুত্র রেজাউল করিম (৫০), ফকিরহাটের টাউন নওয়াপাড়া এলাকার কালিপদ দত্তের পুত্র গৌর দে (৫০)। নিহত যাত্রীদের অধিকাংশ পানচাষী ও শ্রমিক। আহত ইজিবাইকের যাত্রী নুর মোহম্মদ (৬০) কে উদ্ধার করে ফরিকহাট হাসপাতালে চিকিৎসার সময় তার অবস্থার পবনতি হলে কর্তব্যরত ডাক্তার তাকে খুমেক হাসপাতালে প্রেরন করা হয়েছে। সেখানেও তার অবস্থা আসংখ্যাজনক বলে জানা গেছে। ঘটনাস্থল থেকে ট্রাকের চালক, সাতীরার রঘুনাথপুরের সিদ্দিক হোসেনের ছেলে ওসমান গনি (২০) কে আটক করা হয়েছে বলে ফকিরহাট মডেল থানার ওসি জানান। ফকিরহাট থানার অফিসার্স ইনচার্জ আবু সাইদ মো.খায়রুল আনাম আরো জানান নোয়াপাড়া থেকে ফকিরহাটগামী যাত্রীবাহী ইজিবাইকটি বৈলতলী এলাকায় পৌঁছলে বিপরীত দিকে থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ইজিবাইকের চালকসহ ৬ যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে আমি দুর্ঘটনা কবলিত ট্রাক ও ইজিবাইককে জব্দসহ ট্রাক চালককে গ্রেফতার করতে সক্ষম হই। মরদেহগুলি উদ্ধার পূর্বক হাইওয়ে পুলিশকে হস্তান্তর করি।
সংবাদ পেয়ে ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম, বাগেরহাট জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক, কাটাখালি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আলী হোসেন, এস আই হাসান, এস আই জয়ন্ত দাশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সড়কের যান চলাচল স্বাভাবিক করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক গোলাম সরোয়ার বলেন, নিহত ব্যক্তিদের সবাই ইজিবাইকের যাত্রী ছিলেন, তারা সকলেই নিহত হয়েছেন। নিহতদের মরদেহ আমিসহ আমার সহকর্মীদের নিয়ে উদ্ধার কার্য্য সম্পন্ন করি।
ঘটনাস্থলে আত্মীয় স্বজনদের আহাজারিতে আকাশ বাতাশ ভারি হয়ে উঠেছিল। উপস্থিত সুশিল সমাজের মন্তব্য এই করোনা মহামারিতে কঠোর লকডাউনের মধ্যেও মহাসড়কে থ্রী হুইলার চলাচল বন্ধ হয়নাই, অপরদিকে পিকাপ, ট্রাক ও পরিবহনের বেপরোয়া গতি যেন কোন ক্রমেই নিয়ন্ত্রনে আসছেনা। প্রতিনিয়ত এ সড়ক দুর্ঘটনায় অত্র এলাকা যেন মরন ফাদে পরিনত হয়েছে।
হাইওয়ে পুলিশের মোল্লাহাট ক্যাম্প ইনচার্জ ইনপেক্টর আবু হাসান ও সাব ইনপেক্টর মিজানুর রহমান জানান আমরা মরদেহগুলি স্বজনদের কোন আপত্তি না থাকায় তাদের হাতে ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করেছি। জব্দকৃত ঘাতক মিনি পিকাপ (ঢাকা মেট্র- ন ২০-০০৮০) ও ইজিবাইকটি আমাদের হেফাজতে রয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *