“ইউএনওর প্রেস কনফারেন্স” ফকিরহাটে একজন মানুষও থাকবে না গৃহহীন

  • আপডেট টাইম : ২৪ এপ্রিল ২০২২, ০৯:৫৯ অপরাহ্ণ
  • /
  • 50 বার পঠিত

নিজস্ব সংবাদদাতা কাটাখালী (বাগেরহাট)ঃ বাগেরহাটের ফকিরহাটে কোন পরিবারই গৃহহীন থাকবে না এই উপলক্ষে গতকাল রবিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
বাগেরহাটের ফকিরহাট উপজেলার সকল গ্রামের গরিব দুঃখী অসহায়দের যাচাই বাছাই পূর্বক ভূমিহীন ও গৃহহীনদের ১ম, ২য় ও ৩য় পর্যায়ে সকল ভূমি ও গৃহহীনদের তালিকা প্রনয়ন পূর্বক ঘর প্রদানে ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এই তালিকার সর্ব শ্রেনী ও পেশার মানুষের সমন্বয়ে তালিকা বাস্তবায়নে উপজেলায় আর কোন ভূমিহীন ও গৃহহীন নাই বলে বিবেচিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম জানান, সারা দেশের ন্যায় ফকিরহাট উপজেলায় ৩য় পর্যায়ে ১ম ভাগে ৮০ টি এবং ২য় পর্যায়ে ৩৫ টি ঘর মোট ১১৫ টি গৃহের বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ৩য় পর্যায়ে ১ম ভাগে ৮০ টি ঘর দেওয়া হচ্ছে। ২৬ এপ্রিল ২০২২ তারিখে গৃহহীন দের জন্য ঈদ উপহার হিসেবে উদ্বোধনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। গৃহহীনদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কূশল বিনিময় করবেন বলে জানিয়েছেন। সূত্রে জানাযায়, প্রতিটি গৃহ নির্মাণে ব্যয় হচ্ছে ২,৫৯,৫০০ টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দিলরুবা খানম, কাটাখালী প্রেস ক্লাব সভাপতি এইচ এম নাসির উদ্দিন, সাধারন সম্পাদক মতিউর রহমান সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ ও অন্যান্য দাপ্তরিক প্রধানগণ।##

Leave a Reply

Your email address will not be published.